দলের সিদ্ধান্ত উপেক্ষা করে শপথ গ্রহণ – বিএনপি থেকে বহিষ্কার – এমপি জাহিদুর রহমান।

0
31
www.bissobarta.com
দলের সিদ্ধান্ত উপেক্ষা করে শপথ গ্রহণ বিএনপি থেকে বহিষ্কার জাহিদুর রহমান।

দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে শপথ নেয়ার অভিযোগে এমপি জাহিদুর রহমান কে বিএনপি’র সকল পদসহ বিএনপি, থেকে বহিষ্কার করা হয়েছে।

গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঠাকুরগাঁও- ৩ আসন থেকে সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন জাহিদুর রহমান।

এই নির্বাচনে বিএনপিসহ জাতীয় ঐক্যফ্রন্টের নির্বাচিত বিজয়ী এমপিদের এই সরকারের অধীনে এমপি হিসেবে শপথ গ্রহণ করতে নিষেধ করা হয়।

মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন সবচেয়ে গুরুত্বপূর্ণ যে সিদ্ধান্ত নেয়া হয়েছে , সেটি হল “আমাদের দলের সিদ্ধান্ত ছিল যারা সংসদ নির্বাচনে নির্বাচিত হয়েছেন তারা সংসদে শপথ গ্রহণ করবেন না।এই সিদ্ধান্ত লংঘন করে ঠাকুরগাঁও-৩ আসনের সদস্য জাহিদুর রহমান শপথ নেয়ায় থাকে সর্বসম্মতভাবে আজকে প্রাথমিক সদস্যপদ সহ দল থেকে বহিষ্কার করা হয়েছে।”
শনিবার (২৭ এপ্রিল) রাতে গুলশান বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে, দলের স্থায়ী কমিটির সদস্যদের বৈঠকের পর, দলটির মহাসচিব, মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলের এই সিদ্ধান্তের কথা সাংবাদিকদের জানান।

আরো বলেন, আজকের বৈঠকে বিশিষ্ট সাংবাদিক মাহফুজউল্লাহ মৃত্যুতে শোক প্রকাশ করা হয়েছে এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানানো হয়েছে।

এদিকে নবনির্বাচিত সংসদ সদস্য জাহিদুর রহমান বলেন এলাকার জনগণের চাপে দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে তিনি এই শপথ নিতে বাধ্য হয়েছেন।

এই শপথ গ্রহণ কে কেন্দ্র করে জাহিদুর রহমান এর নির্বাচনী এলাকার জনগণের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

আপনার মতামত দিন