আদিবা হত্যাকাণ্ডে জড়িতদের বিচার দাবিতে জেলা আইনজীদের মানববন্ধন

0
21
আইনজীবি আদিবা হত্যাকাণ্ড
আইনজীবি আদিবা হত্যাকাণ্ড

স্টাফ রিপোর্ট: মৌলভীবাজার জেলা আইনজীবিরা আইনজীবি আদিবা হত্যাকাণ্ডে জড়িতদের বিচার দাবিতে আদালত বর্জন করে, আদালত চত্বরে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেন।

মৌলভীবাজারের বড়লেখা বাবার বাড়ি থেকে এক নারী আইনজীবীর লাশ উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় এক যুবককে আটক করা হয়েছে।

বড়লেখা থানার ওসি ইয়াছিনুল হক জানান, উপজেলার দক্ষিণভাগ উত্তর ইউপির মাধবগুল গ্রাম থেকে সোমবার(২৭মে) ভোরে আবিদা সুলতানার (৩২) লাশ তারা উদ্ধার করেন। আবিদা ওই গ্রামের মৃত আব্দুল কাইয়ুমের বড় মেয়ে এবং মৌলভীবাজারে শহরের শরীফুল ইসলামের স্ত্রী।

শরীফুল একটি ওষুধ কোম্পানিতে কর্মরত রয়েছেন। আর আবিদা মৌলভীবাজার জেলা ও দায়রা জজ আদালতের আইনজীবী ছিলেন।

আটক তানভীর আহমদ (৩৫) ওই বাড়ির ভাড়াটিয়া।ওসি বলেন, “নিহতের মাথায় ও গলায় আঘাতের চিহ্ন পাওয়া গেছে।”

আবিদার খালাতো বোন শিমুল চৌধুরী বলেন, আবিদার ‘মানসিক ভারসাম্যহীন’ মা তার মেঝ মেয়ের বাড়ি বিয়ানীবাজারে থাকেন।  আর আবিদার পৈতৃক বাড়িতে তাদের পরিবারের কেউ না থাকায় উপজেলার চরকোনা গ্রামের মনির আলীর ছেলে তানভীর আহমদ (৩৫) ভাড়া থাকতেন।

রোববার(২৬মে) আবিদা বিয়ানীবাজারে বোনের বাড়িতে থেকে মৌলভীবাজার যাওয়ার কথা বলে বের হয়। সন্ধ্যার পর থেকে তাকে আর পাওয়া যাচ্ছিল না। তিনি বলেন, “পরে আবিদার বোনেরা তাকে খুঁজতে বাবার বাড়িতে যান।  সেখানে গিয়ে তারা আবিদাকে পাননি,  কিন্তু বাড়ির একটি ঘরে তালাবদ্ধ দেখে তাদের সন্দেহ হয়। পরে তারা তালা ভেঙে ঘরের ভিতরে মেঝেতে বোনের লাশ পড়ে থাকতে দেখে। ”

ওসি বলেন, ঘটনার পর তানভীর পালিয়ে যায়। পরে গোপনে খবর পেয়ে শ্রীমঙ্গল বরুনা মাদ্রাসা এলাকা থেকে তানভীরকে আটক করা হয়। “এ হত্যাকাণ্ডের সঙ্গে তানভীর জড়িত বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

“ এদিকে আইনজীবি আদিবা হত্যাকাণ্ডে জড়িতদের বিচার দাবিতে জেলা আইনজীবিরা আদালত বর্জন করে। বেলা সাড়ে ১২ টায় আদালত চত্বরে মানববন্ধন করেন। মানববন্ধন শেষে আইনজীবীরা শহরে বিক্ষোভ মিছিল করেন। পরে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন বারের সভাপতি এডভোকেট এ এস এম আজাদুর রহমান আজাদ, সাধারণ সম্পাদক এডভোকেট কামরুল আহমেদ চৌধুরী, সাবেক সভাপতি এডভোকেট রামাকান্ত দাশ, সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট মিজানুর রহমান, এডভোকেট শান্তিপদ ঘোষ, এডভোকেট রাধাপদ দেব সজল, এডভোকেট ডাডলী প্রেন্ট্রেস, এডভোকেট তপন পাল, এডভোকেট আলতাপুর রহমান সহ আরোও অনেকে।

আরোও পড়ুন: নুসরাত হত্যা মামলায় | ওসি মোয়াজ্জেম হোসেনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ারা জারি

এ সময় বক্তারা বলেন, অবিলম্বে আসামীকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে।আরোও বলেন আসামীর পক্ষে কোন আইনজীবি থাকবেনা।

জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট এ এস এম আজাদুর রহমান বলেন, “আবিদা একজন মেধাবী আইনজীবী ও কর্মস্থলে সকলের প্রিয় ছিলেন। আবিদার মৃত্যু মেনে নিতে পারছি না।”

আপনার মতামত দিন