আজ বজ্রপাতে বাংলাদেশের বেশ কয়েকটি জায়গায় ৪ জনের মৃত্যু

0
26
bissobarta.com
বজ্রপাত ৪ জনের মৃত্যু

বিশ্ববার্তা ডেস্ক: শুক্রবার (১৭ মে ২০১৯ইং) প্রচন্ড ঝড় বৃষ্টির সময় বজ্রপাতে বাংলাদেশের বেশ কয়েকটি জায়গায় মানুষের মৃত্যু হয়েছে বলে জানা যায়। তারমধ্যে চাঁপাইনবাবগঞ্জ ও নওগাঁ জেলায় ৪ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার বালিয়াডাঙ্গা ইউনিয়ন এর শ্রীরামপুর এলাকায় বজ্রপাতে দুইজন নিহত হয়েছেন।

নিহতরা হলেন, সদর উপজেলার শ্রীরামপুর গ্রামের মৃত হযরত আলীর ছেলে রেজাউল হোসেন (৪০) এবং মোতালেব হোসেনের ছেলে মো. মুসা (৩৫) এবং একই এলাকায় হযরত আলী নামে আরেক জনকে আহত অবস্থায় চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়।

অন্যদিকে বালিয়াডাঙ্গা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান, তরিকুল ইসলাম জানান- শুক্রবার বিকালে সোয়া ৪ টার দিকে ধানের জমিতে কাজ করছিল। এ সময় বজ্রপাতে রেজাউল ও মুসা ঘটনাস্থলেই মারা যান এবং হযরত আলীকে আহত অবস্থায় উদ্ধার করে চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়।

নোওগাঁর পোরশা উপজেলায় ধান কাটার সময় বজ্রপাতে আরো দুইজন শ্রমিক নিহত হওয়ার খবর পাওয়া যায় শুক্রবার বিকালে ৪ টার দিকে ওই উপজেলার গানুইর গ্রামে মালিপুকুর মাঠে এঘটনা ঘটে।

এ সময় বজ্রপাতে ওই উপজেলার নিতপুর ইউনিয়নের গানুইর গ্রামের আজাদ হোসেনের ছেলে শফিকুর রহমান বিশু (৩২) এবং চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানার পিটাইল গ্রামের মতিউর রহমানের ছেলে হাসান আলী (৩০) নিহত হন।

এলাকাবাসীর কাছ থেকে জানাযায়, গানুইর গ্রামের মালিপুকুর মাঠে প্রতিদিনের মতোই ধান কাটছিল বুলবুল হোসেন, শফিউর রহমান ও হাসান আলীসহ কয়েকজন। দুপুর ২ টার সময় আকাশ মেঘাচ্ছন্ন করে চারিদিক অন্ধকার হয়ে আসে। বিকেল ৪ টার দিকে বৃষ্টি শুরু হলে চারিদিক অন্ধকার হয়ে যায়। তখন শ্রমিকরা কাজ শেষে বাড়ি ফিরছিল সেই সময় বজ্রপাত শুরু হলে ঘটনাস্থলেই শফিউর রহমান ও হাসান আলী মারা যান। এসময় বুলবুল হোসেন কে আহত অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজে ভর্তি করা হয়।

পোরশা থানার পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিনুর রহমান বজ্রপাতে নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, নিহতদের মরদেহ নিজ নিজ এলাকায় তাদের স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

আপনার মতামত দিন