পাকিস্তানের একটি মসজিদে বোমা হামলায় ইমামসহ নিহত-৩

0
19
bissobarta.com
পাকিস্তানের একটি মসজিদে বোমা হামলায় ইমামসহ নিহত-৩

বিশ্ব বার্তা ডেস্ক : পাকিস্তানের একটি মসজিদে বোমা হামলায় ইমামসহ ৩ জন নিহত ও ২৮ জন আহত হয়েছেন। কোয়েটার রাহমানিয়া মসজিদে জুমার নামাজের প্রস্তুতির সময় এ হামলার ঘটনা ঘটে

এ হামলায় নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।শুক্রবার (২৪মে)পাকিস্তানের কোয়েটার রাহমানিয়া মসজিদে জুমার নামাজের প্রস্তুতির সময় এই হামলা করা হয় বলে জানায়, খবর জিয়ো নিউজ ও এক্সপ্রেস নিউজের প্রতিবেদনে।

মসজিদ কর্তৃপক্ষের বরাতে জিয়ো নিউজ জানায়, ওই মসজিদে জুমার জামাত অনুষ্ঠিত হওয়ার কিছুক্ষণ আগে ওই বোমা হামলা হয়। এখন পর্যন্ত এখন কোন সন্ত্রাসী গোষ্ঠী হামলার দায় স্বীকার করেনি।

হামলার পরপরই পুলিশ ঘটনাস্থলের পুরো এলাকা ঘিরে রেখেছে এবং পুলিশ এ ঘটনার তদন্ত শুরু করেছে বলে জানানো হয়।

বেলুচিস্তানের ডেপুটি পুলিশ ইন্সপেক্টর জেনারেল আব্দুল রাজ্জাক চীমা বলেন, একটি ইমপ্রোভাইজড বিস্ফোরক যন্ত্রের (আইইডি) মাধ্যমে বিস্ফোরণ ঘটানো হয়। হামলায় ওই মসজিদের ইমামসহ ৩ জন নিহত হয়েছে। পুলিশের একটি তদন্ত কমিটি এ ঘটনাটির তদন্ত করছে।

হামলার পর রাহমানীয়া মসজিদের কয়েকটি ভিডিও ছড়িয়ে পড়ে। তাতে দেখা যাচ্ছে, হামলায় মসজিদের ভেতরের অংশ বেশ ক্ষতিগ্রস্থ হয়েছে।

জুমার নামাজের সময় মসজিদে হামলার ঘটনায় নিন্দা জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ও প্রেসিডেন্ট ড. আরিফ আলভি।

প্রধানমন্ত্রী ইমরান খান আহতদের সর্বোচ্চ চিকিৎসাসেবা দেয়ার জন্য নির্দেশ দেয়ার পাশাপাশি হতাহতের পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন তারা।

আপনার মতামত দিন