সিঙ্গাপুর থেকে সুস্থ হয়ে দেশে ফিরলেন ওবায়দুল কাদের

0
21
বিশ্ববার্তা
দেশে ফিরলেন ওবায়দুল কাদের

ডেস্ক রিপোর্ট: দীর্ঘ ২ মাস ১১ দিন পর সুস্থ হয়ে সিঙ্গাপুর থেকে দেশে ফিরলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

গত ৪ষ্ঠা মার্চ সোমবার তিনি অসুস্থ হলে সিঙ্গাপুর মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ভর্তি করা হয় দীর্ঘ দুই মাস চিকিৎসার পর গত ৫ই মে ছাড়পত্র পান এবং হাসপাতাল এর কাছে একটি বাসা ভাড়া নিয়ে সেকানে উঠেন।

আজ বুধবার (১৫ই মে) সন্ধ্যা ৬ টার দিকে বিজি ০৮৫ ফ্লাইটেম মাধ্যমে তিনি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন। এ সময় তাকে স্বাগত জানাতে আগে থেকেই বিমানবন্দরে উপস্থিত ছিলেন দলের অন্যান্য নেতাকর্মীরা।

উল্লেখ্য, গত ৩ মার্চ সকালে বুকে প্রচন্ড ব্যাথা অনুভব করলে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) করোনারি কেয়ার ইউনিটে ভর্তি করা হয়।

আরোও পড়ুন: ভূমধ্যসাগরে নৌকাডুবিতে নিহত হওয়া ২৭ জনের পরিচয় পাওয়া গেছে – ১৯ জন সিলেটি

বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় এনজিওগ্রাম করার পর তাঁর করোনারি ধমনীতে তিনটি ব্লক ধরা পড়ে। উপমহাদেশের বিখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ ডা. দেবী শেঠির পরামর্শ দেন, উন্নত চিকিৎসার জন্য তাকে সিঙ্গাপুর পাঠাতে হবে।

তার পর চিকিৎসকের পরামর্শক্রমে ৪ মার্চ তাকে সিঙ্গাপুর মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নেওয়া হয়।

মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ডা. ফিলিপ কোহ’র নেতৃত্বে ওই দিন রাতেই ওবায়দুল কাদেরের চিকিৎসার জন্য একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়। বোর্ডে সিদ্ধান্ত নেওয়া হয় তার বাইপাস সার্জারি করতে হবে। কয়েকদিন চিকিৎসার পর গত ২০ মার্চ ওই হাসপাতালেই তার বাইপাস সার্জারি করেন এলিজাবেথ মেডিকেল বোর্ডের সিনিয়র সদস্য কার্ডিওথোরাসিক সার্জন ডা. সিবাস্টিন কুমার সামি।

২৬ মার্চ ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থার উন্নতি হলে তাকে হাসপাতালের আইসিইউ থেকে বের করে কেবিনে নেয়া হয়।

সিঙ্গাপুরে চিকিৎসাধীন অবস্থায় ওবায়দুল কাদেরের সঙ্গে ছিলেন তার সহধর্মিণী ইসরাতুন্নেসা কাদের, এপিএস মহিদুল হক, সেতু বিভাগের তথ্য কর্মকর্তা শেখ ওয়ালিদ ফাইয়াজ, ব্যক্তিগত কর্মকর্তা সুখেন চাকমা ও ব্যক্তিগত ফটোগ্রাফার মনজুর আলমসহ আরো ঘনিষ্ঠ কয়েকজন।

আপনার মতামত দিন